Mobile detail top  [300x250]
Home » খেলা » detail

মায়ামিতে যত টাকা বেতন পান মেসি

মায়ামিতে যত টাকা বেতন পান মেসি

বার্সেলোনা, প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) ঘুরে বছর দেড়েক আগে আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। সম্প্রতি এক গবেষণা সংস্থা একটি তথ্য প্রকাশ করেছে। যেখানে জানা গেছে মায়ামিতে কত টাকা বেতন পাচ্ছেন আর্জেন্টাইন মহাতারকা।

সম্প্রতি এমএলএস প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের তরফে প্রকাশ করা তথ্য অনুযায়ী, মেসি ভাতা হিসাবে বছরে বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩৭ কোটি টাকা পান। এছাড়া বেতন হিসেবে তার আয় আরো ১২১ কোটি টাকা। অর্থাৎ, মেসির মোট আয় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৫৮ কোটি টাকা।


এছাড়াও বাণিজ্যিক বোনাস এবং এজেন্টের বেতন তো রয়েছেই। ২০২৫ সাল পর্যন্ত মায়ামির সঙ্গে মেসির চুক্তি রয়েছে। তবে চুক্তিতে কোনো পারফরম্যান্স বোনাস নেই। অবশ্য মেসি যে বেতন পান, তা ২৬টি ক্লাবের সব ফুটবলারদের থেকে বেশি।


মেসির পিছনে প্রতি বছর মায়ামির খরচ হয় ৪১.৭ মিলিয়ন ডলার। এমএলএসের ২৬টি ক্লাব তাদের সব ফুটবলারদের বেতন ও বাকি খরচ বাবদ যে অর্থ খরচ করে, তার থেকেও মেসির বেতন বেশি।


মায়ামি বাদে শুধুমাত্র টরেন্টো এবং শিকাগোর খরচ মেসির বেতনের থেকে বেশি। ফুটবলার বেতন বাবদ অর্থ খরচের তালিকায় সবার নীচে রয়েছে সেন্ট লুইস। তারা বছরে মোটামুটি ১০০ কোটি টাকা খরচ করে।

Mobile detail bottom [300x250]
video news
Mobile home2  [300x250]

latest